রবিবার, ১৯শে মে, ২০২৪ ইং, সকাল ৯:৩৮
শিরোনাম :
জো বাইডেনের ভুয়া উপদেষ্টা হাজিরকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল ন্যায়বিচার পাওয়া প্রত্যেক নাগরিকের মৌলিক অধিকার: প্রধান বিচারপতি নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ ৪ জনের মৃত্যু ৪ বিভাগে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট বরিশালে এপিবিএন পুলিশের কার্যালয়ে “এপিবিএন নার্সারীর” শুভ উদ্ধোধন দুমকি উপজেলা নির্বাচনে মাল্টা কাওসার এর হামলার স্বীকার আনারস কর্মী দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ, গরমে বাড়তে পারে অস্বস্তি দুই দিনের রাষ্ট্রীয় সফরে চীনে পৌঁছেছেন পুতিন বরিশাল সহ ৫ বিভাগে আবারও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট জারি কনডেম সেলে বন্দি রাখা নিয়ে রায়ের বিরুদ্ধে আপিল করবে সরকার

জানুয়ারি মাসে মাদক উদ্ধারে শ্রেষ্ঠত্ব অর্জন করলো হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিওন

ডেস্ক রিপোর্ট ।। জানুয়ারি মাসে মাদক উদ্ধারে শ্রেষ্ঠত্ব অর্জন করলো কুমিল্লা রিজিয়নের হাইওয়ে পুলিশ।

কুমিল্লা রিজিয়নের অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলমের নির্দেশনা মোতাবেক সফল অভিযান পরিচালনা জানুয়ারি/২০২৪ মাসে হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়ন শ্রেষ্ঠত্ব অর্জন করে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি ২০২৪) সকাল ১১ টায় হাইওয়ে পুলিশ হেডকোয়ার্টার্স উত্তরা ঢাকায় হাইওয়ে পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি মোঃ শাহাবুদ্দিন খান, বিপিএম-বার মহোদয়ের সভাপতিত্বে হাইওয়ে পুলিশের রিজিয়নাল পর্যায়ের পুলিশ সুপার এবং সকল রিজিয়নের অন্যান্য কর্মকর্তাসহ হাইওয়ে পুলিশ হেডকোয়ার্টার্সের সকল পদমর্যাদার সিনিয়র কর্মকর্তাদের উপস্থিতিতে দিনব্যাপী মাসিক অপরাধ পর্যালোচনা সভা জানুয়ারি/২৪ অনুষ্ঠিত হয়। সভায় হাইওয়ে পুলিশ প্রধান মো: শাহাবুদ্দিন খান, বিপিএম-বার মহোদয় রিজিয়নাল পর্যায়ের সকল কর্মকর্তাদের মহাসড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা, গতিশীল ট্রাফিক ব্যবস্থাপনা চালু, মহাসড়ক কেন্দ্রিক সকল ধরনের আইন-শৃঙ্খলা পরিস্থিতি কন্ট্রোল করা এবং কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদারসহ বিভিন্ন বিষয়ে দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। তিনি হাইওয়ে পুলিশের সেবার মান বৃদ্ধি করার লক্ষ্যে সেবা প্রত্যাশীদের সেবাটা নিশ্চিত করার পাশাপাশি গণমুখী পুলিশিং ব্যবস্থা নিশ্চিত করার প্রতি অধিক গুরুত্ব আরোপ করেন। তিনি আরো বলেন, হাইওয়ে পুলিশের সকল সদস্যবৃন্দকে সর্বোচ্চ পেশাদারিত্ব ও স্বচ্ছতার সাথে দায়িত্ব পালন করে মহাসড়ক থেকে সবধরনের অনিয়ম ও হয়রানি মূলক কাজকর্ম বন্ধ করতে হবে। তিনি আরো বলেন স্বচ্ছ নিয়্যাতে অফিসিয়াল ডিউটি পালন করে নির্ভেজাল পুলিশি সেবা জনগণের কাছে পৌঁছে দিতে হবে। তিনি হুশিয়ারি ও সাবধান করে আরো বলেন, পুলিশ সদস্যদের বিরুদ্ধে কোন অভিযোগ বা অনিয়মের সত্যতা পাওয়া গেলে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মাসিক অপরাধ পর্যালোচনা সভা শেষে কুমিল্লা রিজিয়নের হোয়াইক্যং হাইওয়ে থানা পুলিশের এসআই (নিঃ) মোঃ মো: সিরাজুল ইসলাম এর নের্তৃত্বে জানুয়ারি/২৪ মাসে সফল অভিযান পরিচালনা করে সর্বমোট ৪৪০০ (চার হাজার চারশত) পিছ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে প্রথম পুরস্কারে পুরস্কৃত হন যার আনুমানিক মূল্য ১৩২০০০০/- টাকা। এছাড়াও কুমিল্লা রিজিয়নে জানুয়ারি/২৪ মাসে ৭.৫ কেজি গাঁজা যার আনুমানিক মূল্য ৬০০০০/- টাকা, বিদেশি মদ ৩২ বোতল যার আনুমানিক মূল্য ৬৪০০০/- টাকা উদ্ধার করা হয়। হাইওয়ে পুলিশ হেডকোয়ার্টার্সের জানুয়ারি/২৪ মাসের অপরাধ পর্যালোচনা সভায় মাদক উদ্ধারে কুমিল্লা রিজিয়নের হোয়াইক্যং হাইওয়ে থানা পুলিশ শ্রেষ্ঠত্ব অর্জন করায় হাইওয়ে পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি মোঃ শাহাবুদ্দিন খান, বিপিএম (বার) মহোদয় উক্ত পুরস্কার কুমিল্লা রিজিয়নের অতিরিক্ত ডিআইজি মো: খাইরুল আলম এর হাতে তুলে দেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশের ডিআইজি (প্রশাসন) মোঃ মাসুদুর রহমান ভূঞা, বিপিএম-সেবা অ্যাডিশনাল আইজি (গ্রেড-২) পদে পদোন্নতি প্রাপ্ত, ডিআইজি (পশ্চিম), ডিআইজি উত্তর, ডিআইজি (পূর্ব), সকল অতিরিক্ত ডিআইজি, পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপারসহ হাইওয়ে পুলিশের অন্যান্য সদস্যবৃন্দ। এ সময় সকল হাইওয়ে থানা ও ফাঁড়ির অফিসার ইনচার্জবৃন্দ ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।